উখিয়ায় বাজারের ড্রেনের পানিতে মলমূত্র!

হুমায়ুন কবির জুশান, উখিয়া •


উখিয়া সদর দারোগা বাজারের প্রবেশ মুখে ড্রেনের পানিতে ময়লার পাশাপাশি মলমুত্র দেখা গেছে। স্থানীয় ও দারোগা বাজারের ক্রেতা সাধারণ চরম দুর্ভোগে পড়েছেন। দুর্গন্ধে পথচারিদের চলাচলে খুবই কষ্ট হচ্ছে।

স্থানীয়রা বলছেন, এই বাজার ইজারা দেয়ার সময় সরকার লাখ লাখ টাকা রাজস্ব আদায় করে থাকে। কিন্তু জনসাধারণের জন্যে তেমন উন্নয়নের পাশাপাশি পরিস্কার পরিচ্ছন্নতা নেই বললেই চলে। পরিকল্পিত উখিয়া চাই এর আহবায়ক সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার বলেন, সব কিছু অপরিকল্পিতভাবে হয় বলেই জনদুর্ভোগ কমছে না। কাছা বাজারে তরকারি কিনতে আসা হুমাইরা আক্তার বলেন, আমি এমন অপরিচ্ছন্ন বাজার আর দেখি নাই। শাহ আলম ও বদিউর রহমান সওদাগর বলেন, আমাদের ব্যবসা বাণিজ্য করতে খুবই অসুবিধা হয়। দুগর্ন্ধে লোকজন এ দিক দিয়ে আসতে চায় না। তাই সংশ্লিষ্ট কর্তপক্ষের এ ব্যাপারে তড়িৎ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।

দারোগা বাজার এলাকার স্থানীয় বাসিন্দা কাজল দাশ বলেন, উখিয়া বাজারের বেহাল অবস্থা। বাজারে কেনা কাটা করতে যাওয়া খুবই কষ্টকর হয়ে গেছে। ড্রেইন গুলো ভরাট হয়ে যাওয়ার কারনে পচাঁ পানি, ময়লা আবর্জনা চলাচলের রাস্তার উপরে চলে আসে। এই ময়লা আবর্জনার গন্ধে পরিবেশ দুষিত হচ্ছে। তিনি প্রশাসনের সু দৃষ্টি কামনা করেছেন।।